রামমোহন স্কুলের প্লাটিনাম জয়ন্তী উদযাপন কমিটির প্রস্তুতি সভা

।।নিজস্ব প্রতিনিধি।।

ইতিহাস থেকে জানা যায়, কুমিল্লার উত্তর ও দক্ষিণের সেতুবন্ধন রামমোহনের কার্জন খাল সংলগ্ন জনপদটি ছিল কুসংস্কার ও অন্ধকারাচ্ছন্ন।

অনগ্রসর, অবহেলিত এবং আধুনিক শিক্ষা-সভ্যতার ছোঁয়া থেকে বঞ্চিত। কুসংস্কার বেষ্টিত অবহেলিত ও বঞ্চিত অনগ্রসর রামমোহনের অন্ধকরাচ্ছন্ন অন্তর আলোকিত করার প্রত্যয়ে রামমোহনের বুকে প্রতিষ্ঠিত হয় একটি বিদ্যানিকেতন। যা আজকের
রামমোহন তমিজিয়া উচ্চ বিদ্যালয়।

১৯৪৬ সালের ২৬ ডিসেম্বর প্রতিষ্ঠিত হয় আজকের রামমোহন তমিজিয়া উচ্চ বিদ্যালয়। তৎকালীন কুমিল্লা মহকুমার অন্যতম বিদ্যাপীঠ রামমোহন তমিজিয়া উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠা করেন হাজী তমিজ উদ্দিন সরকার।

উক্ত বিদ্যালয়ের প্লাটিনাম জয়ন্তী উদযাপন কমিটির আজ শুক্রবার সন্ধ্যা ৮ টায় জুম অ্যাপের মাধ্যমে প্লাটিনাম জয়ন্তী উদযাপন বিষয়ক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতির পদ অলংকৃত করেন
রামমোহন তমিজিয়া উচ্চ বিদ্যালয়ের প্লাটিনাম জয়ন্তী উদযাপন বিষয়ক প্রস্তুতিমূলক সভা আজ রোজ সোমবার রামমোহন তমিজিয়া উচ্চ বিদ্যালয়ের নিজস্ব ভবনে অনুষ্ঠিত হয়।উক্তসভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন রামমোহন তমিজিয়া উচ্চ বিদ্যালয়ের প্লাটিনাম জয়ন্তী উদযাপন পরিষদের আহ্বায়ক প্রফেসর ডক্টর মিজানুর রহমান, অধ্যাপক, ব্যবসায় প্রশাসন বিভাগ, সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,সিলেট।সদস্য সচিব, মোঃ সাজ্জাদুল ইসলাম মীর (মিঠু),উপ-কমিশনার, কর অঞ্চল-০৩,ঢাকা।

২৪ ডিসেম্বর প্লাটিনাম জয়ন্তী উদযাপন বিষয়ক বিভিন্ন সমন্বয়ক, সহ সমন্বয়ক ও সদস্য বৃন্দের আলোচনার মধ্য দিয়ে অনুষ্ঠানের বিভিন্ন অগ্রগতি নিয়ে পরামর্শ দেওয়া ও অভিজ্ঞতা শেয়ার করা হয়। অনুষ্ঠানে সফল বাস্তবায়ন এখন শুধু সময়ের ব্যাপার বলে মনে করেন সভায় সংযুক্ত হওয়া অতিথি বৃন্দ।

অনুদান সংগ্রহ ও উপদেষ্টা প্যানেল কমিটির ওপর অনুষ্ঠানের আয়োজক কমিটি একটু বেশি সময় দিতে সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দিয়েছেন।